মন খারাপের রাতে
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

আজকে আমার মন খারাপের রাতে,
জেগেছে চাঁদের বুড়ি দূর আকাশেতে ।
চাঁদের কিরণ এসে পড়েছে উঠোনে,
নিস্তব্ধ প্রকৃতি বুঝি মায়াজাল বুনে ।
দ্বার খোলে আঙিনায় বসে আছি একা,
দুঃসহ যন্ত্রণা, বুকে শূন্য উপত্যকা!
মাঝে মাঝে ডেকে যায় ঝিঁঝিঁ পোকাগুলো,
কীসের ব্যথায় হয়ে যাই এলোমেলো!

কেউ তো নেই, যে জন হাতে রাখে হাত;
কথা বলে কাটায় এ বিরহের রাত!
মনের দুঃখের ভাগ নেয় যে উদার!
ভালোবেসে পার করে অকূল পাথার!
উপচে পড়ে পুনশ্চঃ সহস্র যাতনা,
হতাশার বাণী আনে প্রগাঢ় মূর্ছনা!

১৫ জ্যৈষ্ঠ ১৪২২ বঙ্গাব্দ
ময়মনসিংহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।